পিসি দিয়ে এন্ড্রয়েড সেট ফ্লাশ করার পদ্ধতি

কেমন আছেন সবাই, আশা করি ভাল আছেন। আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম বর্তমান প্রজন্মের মোবাইল ফোনের (এন্ড্রয়েড মোবাইল) ফ্ল্যাশ করা বিষয়ে। অনেকেই জানেন না কিভাবে পিসি দিয়ে এন্ড্রয়েড সেট ফ্লাশ দিতে হয়, তা নিচের স্কিনসট সহকারে দেওয়া হল। তো, চলুন এখন শুরু করা যাক।
প্রথমে খেয়াল রাখতে হবে যে মোবাইলে ফ্লাশ দিবেন ৫০%-৬০% পারসেন্ট চার্জ থাকতে হবে।


পদ্ধতিঃ
প্রথমে এখান থেকে Sp Tool ডাউনলোড করবেন। তারপর যে ফোন্ডারে সফটওয়ারটি ডাউনলোড হয়েছে সেটা ওপেন করে Driver নামের ফোল্ডার এ ঢুকুন। এখান থেকে আপনার পিসির মডেল অনুযায়ী 32bit অথবা 64bit এর ড্রাইভার টা ইন্সটল দিন। আপনার পিসি কত বিট তা না জানা থাকলে My Computer এর Properties এ যান। সেখানেই লেখা পাবেন। ড্রাইভার টা সাধারণ ভাবেই ইন্সটল দিতে থাকেন। শেষের দিকে ৩/৫ বার ওয়ার্নিং দিবে। প্রতি বার ই Install This Software Driver Anyway দিন। এখন ইন্সটল শেষ করুন। মোবাইল অনুযায়ী ফ্লাশ ফাইল ডাউনলোড করতে নিচের ডাউনলোডে ক্লিক করুন।
যদি আপনার মোবাইল Qualcomm এর হয় তাহলে এই ফাইলটি ডাওউনলোড করু এখান থেকে।
 
বিভিন্ন স্টক রোম ফ্লাশ ফাইল ডাউনলোড
driver কাজ না হলে এখান থেকে ডাউনলোড করতে পারেন।

স্টেপ-1.) মোবাইল অবশ্যই বন্ধ করে দিবেন।

স্টেপ-2.) এবার Flash Tool ফোল্ডারে ঢুকুন। এইগুলো দেখতে পাবেন।  এবার এখান থেকে নিল রঙের Flash tool ওপেন করুন।

স্টেপ-3.)  Flash Tool ওপেন হলে Scatter loading file brows এ ক্লিক করেন। এখন একটু পপআপ উইন্ডো আসবে। এটাতে ব্রাউজ করে এক্সট্রাক্ট করে রাখা ফার্মওয়্যার এর ফোল্ডারের ভিতরে যান। এবং Firmware ফোল্ডারে প্রবেশ করুন। এখানে এক বা একাধিক txt ফাইল পাবেন। এখন যেটাতে Scatter বা mtk-65xx লেখা সেটা তে ক্লিক করে ওপেন করুন।

স্টেপ-4.) এখন Download এ ক্লিক করুন। এবার আপনার এন্ড্রয়েড মোবাইলের ব্যাটারি খুলে ফেলুন। এখন ডাটা ক্যাবল দিয়ে মোবাইলটিকে পিসি তে কানেক্ট করুন (কোন অবস্থাতেই ব্যাটারি যেন মোবাইলে লাগানে থাকে)। পিসি তে লাগানোর পর সাবধানে সেট টির Volume বাটন গুলো চাপতে থাকুন যতক্ষণ না কম্পিউটার এই এন্ড্রয়েড সেটটিকে সনাক্ত করতে পারে। সনাক্ত করতে পারলে নটিফিকেশন আসবে এবং ডাউনলোড হতে থাকবে।

স্টেপ-5.)  কয়েকবার ১০০% লোডিং হওয়ার পর স্ক্রিন এর মাঝখানে একটা ছোট সবুজ গোল চিহ্ন আসবে। ব্যাস, কাজ শেষ। এখন ইউএসবি ক্যাবল খুলে, ব্যাটারি লাগিয়ে সেট টি অন করুন। প্রথম বার অন হতে একটু বেশি সময় লাগবে।
Share this article :

+ comments + 1 comments

১১ ফেব্রুয়ারী, ২০১৬ এ ৩:৪৬ PM

এত কম সময়ে কাজরি করা এত সহজ না একটু বিস্তারিত ভাবে বল্লে ভাল হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

:-?

আপনার একটি মতামত বা মন্তব্য আমাদের মত লেখকদেরকে ভালো কিছু লিখার অনুপ্রেরোনা যোগাই।তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত বা মন্তব্য জানাতে ভুলবেন না।তবে এমন কোন মতামত বা মন্তব্য করবেন না যাতে আমাদের মত লেখকদের মনে আঘাত করে !!

 
Helped By : WWW.KASPERWINDOW.TK | KasperWindowTemplate | Download This Template
Copyright © 2011. আমার কথা ঘর - All Rights Reserved
Template Created by Aehtasham Aumee Published by KasperWindow
Proudly powered by Blogger