ফেসবুক থেকে সার্চ হোস্টোরি যেভাবে মুছে ফেলবেন

ফেসবুকে আপনি যেটাই সার্চ করে থাকুন না কেন, আপনার যাবতীয় সার্চ তথ্য ফেসবুকে সংরক্ষিত থাকে। এক্ষেত্রে সুবিধাটা হচ্ছে, এসব সার্চ তথ্য কেবলমাত্র আপনি দেখতে পাবেন। আর অসুবিধাটা হচ্ছে, কোনো কারণে আপনার ফেসবুক অন্য কারো হাতে পড়লে, আপনার ব্যক্তিগত এসব সার্চ তথ্য অন্য কেউ সহজেই জেনে নিতে পারবে। যেটা বেশ বিব্রতকরও হতে পারে। তাই ফেসবুকে আপনার সার্চ হিস্টোরিগুলো নিয়মিত মুছে ফেলাই ভালো।  
ফেসবুক থেকে সার্চ হোস্টোরি যেভাবে মুছে ফেলবেন, সেই ধাপগুলো এবার জেনে নিন।

ফেসবুকে আপনার প্রোফাইলে ওপরের ডান দিকে থাকা ড্রপ ডাউন মেনু থেকে Activity Log অপশনটিতে ক্লিক করুন। 
এবার Activity Log নামে যে পেজটি আসবে তার বাঁ পাশের কলামটির Photo, Likes, Comments পর নীচে থাকা MORE অপশনটিতে ক্লিক করুন। এবার যে তালিকাটি আসবে তার শেষের দিকে থাকা Search অপশনটিতে ক্লিক করলেই ফেসবুকে আপনার সার্চকৃত সব বিষয়ের তালিকা  দেখতে পাবেন। 
এ তালিকা থেকে নির্দিষ্ট করে কোনো সার্চের তথ্য বাদ দিতে চাইলে, প্রত্যেকটি সার্চ তথ্যের এন্ট্রির ডান পাশে  থাকা Hidden from Timeline আইকনটিতে ক্লিক করুন। এবার Delete বাটনটিতে ক্লিক করে Remove Search অপশনটিতে ক্লিক করে মুছে ফেলুন।
 ছাড়া চাইলে একসঙ্গে সব সার্চ হিস্ট্রি মুছে ফেলতে পারেন। এ পদ্ধতিটি আরও সহজ। এজন্য পেজটির ওপরের ডানপাশে Clear Searches এ ক্লিক করলেই হবে। সার্চ হিস্টোরি ক্লিয়ার করার পর আপনার সার্চ পাতাটি দেখাবে অনেকটা ওপরের ছবিটার মতো।
Share this article :

একটি মন্তব্য পোস্ট করুন

:-?

আপনার একটি মতামত বা মন্তব্য আমাদের মত লেখকদেরকে ভালো কিছু লিখার অনুপ্রেরোনা যোগাই।তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত বা মন্তব্য জানাতে ভুলবেন না।তবে এমন কোন মতামত বা মন্তব্য করবেন না যাতে আমাদের মত লেখকদের মনে আঘাত করে !!

 
Helped By : WWW.KASPERWINDOW.TK | KasperWindowTemplate | Download This Template
Copyright © 2011. আমার কথা ঘর - All Rights Reserved
Template Created by Aehtasham Aumee Published by KasperWindow
Proudly powered by Blogger