দুই মিনিটে বানিয়ে নিন আপনার নিজের টুলবার আর ভিজিটর বাড়ান আপনার সাইটে


আজ আমি এখানে দেখাবো কিরে নিজের ওয়েব সাইটের নামে কিভাবে সম্পূর্ন ফ্রিতে একটি ফ্রি টুলবার বানাতে হয়।এর মাধ্যমে আপনি পাবেন আপনার সাইটে কাংখিত ভিজিটর। টিউনটি আগে প্রকাশিত হলে দু:খিত।যারা এখনো বানাতে পারেনি তারা আজই বানিয়ে নিন।
প্রথমে আপনি এই ঠিকানায় যান। নিচের ছবির মত একটি পেজ আসবে। এবার Create a toolbar ক্লিক করুন । এখন আপনি আপনার ইমেল এড্রেস লিখুন এবং No , I am a New User সিল্কেট করে কনটিনিউ বাটনে ক্লিক করুন। ওরা আপনাকে একটি ভেরিফিকেশন ইমেল পাঠাবে। আপনি এবার আপনার ইমেল একাউন্ট থেকে মেলটি ভেরিফিকেশন করুন। ব্যস হয়ে গেল অর্ধেক কাজ।



ইমেল ভেরিফিকেশন হলে আপনার কাছে পাঁচওয়ার্ড চাইবে আপনি আপনার পছন্দ মত পাঁচওয়ার্ড দিয়ে ওকে করুন। এরপর আপনার টুলবার কি নামে বানাতে চান সেই নাম দিয়ে ওকে করুন। ব্যাস হয়ে গেল আপনার টুলুবার।
এবার একে একে আপনি যোগ করুন Link Button থেকে আপনার ওয়েব সাইটের লিং। Search Field, RSS field , Menu Button.
এছাড়া আপনি এখানে যোগ করতে পারবেন আপনার ফেসবুক ফ্যান পেজ, টুইটার পেজ, গুগল পেজ ইত্যাদি।তারপার পাবলিশ করুন।আপনি ইচ্ছে করলে বারবার প্রিভিউ দেখে নিতে পারেন এটি কেমন হচ্ছে। অত:পর যেমন ইচ্ছা এডিট করেতে পারেন।আপনি এখানে যোগ করতে পারবেন আপনার ওয়েবসাইটের লগো, ফেবাইকোন ইত্যাদি। তারপার ডাউনলোড কোড নিয়ে বসিয়ে দিন আপনার সাইটে। ব্যাস হয়ে গেল আপনার টুলবার। এবার দেখেন কেরামতি।
আশাকরি আপনার টুলবার টি সুন্দর হয়েছে এবং এর মাধ্যমে আপনি পৌছেঁন যাবেন ভিজিটরদের কাছাকাছি। পাবেন অসংখ্য ভিজিটর।
ভালোলাগলে কমেন্ট করুন আরো কিছু যেন লিখতে পারি। ধন্যবাদ সবাইকে।
Share this article :

একটি মন্তব্য পোস্ট করুন

:-?

আপনার একটি মতামত বা মন্তব্য আমাদের মত লেখকদেরকে ভালো কিছু লিখার অনুপ্রেরোনা যোগাই।তাই প্রতিটি পোস্ট পড়ার পর নিজের মতামত বা মন্তব্য জানাতে ভুলবেন না।তবে এমন কোন মতামত বা মন্তব্য করবেন না যাতে আমাদের মত লেখকদের মনে আঘাত করে !!

 
Helped By : WWW.KASPERWINDOW.TK | KasperWindowTemplate | Download This Template
Copyright © 2011. আমার কথা ঘর - All Rights Reserved
Template Created by Aehtasham Aumee Published by KasperWindow
Proudly powered by Blogger